Welcome to rabbani basra

আমার লেখালাখির খাতা

শুরু হোক পথচলা !

Member Login

Lost your password?

Registration is closed

Sorry, you are not allowed to register by yourself on this site!

You must either be invited by one of our team member or request an invitation by email at info {at} yoursite {dot} com.

Note: If you are the admin and want to display the register form here, log in to your dashboard, and go to Settings > General and click "Anyone can register".

চলমান অভিযানে হেফাজতে ইসলামের কেন্দ্রীয় নেতা গ্রেপ্তার (২০২১)

Share on Facebook

হেফাজতে ইসলামের কেন্দ্রীয় নায়েবে আমির আহমেদ আব্দুল কাদেরকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গোয়েন্দা বিভাগ (ডিবি)। আজ শনিবার সন্ধ্যায় তাকে আগারগাঁও থেকে গ্রেপ্তার করা হয়। আহমেদ আব্দুল কাদের খেলাফত মজলিসের মহাসচিবের দায়িত্বেও রয়েছেন।

ডিবির যুগ্ম কমিশনার মাহবুব আলম প্রথম আলোকে বলেন, ডিবির তেজগাঁও বিভাগের একটি দল তাঁকে গ্রেপ্তার করেছে। তার বিরুদ্ধে ২০১৩ সালে শাপলা চত্বরে হেফাজতের তাণ্ডবের ঘটনায় এবং সাম্প্রতিক সহিংসতার মামলাও রয়েছে।
এ নিয়ে ঢাকায় হেফাজতের ১৯ জন কেন্দ্রীয় নেতা গ্রেপ্তার হলেন।
সূত্র: প্রথম আলো
তারিখ: এপ্রিল ২৪, ২০২১

রাজধানীর মোহাম্মদপুর ও কাফরুলে আজ বুধবার বিকেলে অভিযান চালিয়ে বাংলাদেশ হেফাজতে ইসলামের আরও দুই শীর্ষস্থানীয় নেতাকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গোয়েন্দা বিভাগ (ডিবি)। তাঁরা হলেন বাংলাদেশ হেফাজত ইসলামের কেন্দ্রীয় সহকারী মহাসচিব ও বাংলাদেশের খেলাফত মজলিসের নায়েবে আমির খুরশিদ আলম কাসেমী এবং খেলাফত মজলিসের যুগ্ম সাধারণ সম্পাদক মুফতি শরাফত হোসাইন। এ নিয়ে ঢাকায় হেফাজতের ১৩ নেতা-কর্মী গ্রেপ্তার হলেন।

সূত্র: প্রথম আলো
তারিখ: এপ্রিল ২১, ২০২১

বাংলাদেশ হেফাজতে ইসলামের কেন্দ্রীয় কমিটির সহসাংগঠনিক সম্পাদক ও খেলাফত মজলিসের যুগ্ম মহাসচিব মাওলানা আতাউর রহমানকে গ্রেপ্তার করেছে র‍্যাব। গতকাল মঙ্গলবার রাত সাড়ে ১২টার দিকে মোহাম্মদপুরের জামিয়া রাহমানিয়া আরাবিয়া মাদ্রাসা থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়।

সূত্র: প্রথম আলো
তারিখ: এপ্রিল ২১, ২০২১

বাংলাদেশ খেলাফত মজলিসের যুগ্ম মহাসচিব ও হেফাজতে ইসলাম ঢাকা মহানগরের সহসভাপতি মাওলানা কোরবান আলী কাসেমীকে গ্রেপ্তার করেছে পুলিশের গোয়েন্দা বিভাগ।

আজ মঙ্গলবার বিকেল সাড়ে পাঁচটার দিকে তাঁকে তাঁর বাসাবোর বাসা থেকে গ্রেপ্তার করে ডিবির গুলশান বিভাগ। ডিবির যুগ্ম কমিশনার মাহবুব আলম জানিয়েছেন, ২০১৩ সালের ৫ মে ঢাকা অবরোধকে কেন্দ্র করে সহিংসতার মামলায় মাওলানা কোরবান আলীকে গ্রেপ্তার করা হয়েছে।
এ নিয়ে ঢাকায় হেফাজতে ইসলামের ১২ নেতা গ্রেপ্তার হলেন।

সূত্র: প্রথম আলো
তারিখ: এপ্রিল ২০, ২০২১

হেফাজতে ইসলামের যুগ্ম মহাসচিব মামুনুল হককে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর পুলিশের তেজগাঁও বিভাগ। মোহাম্মদপুরের জামিয়া রাহমানিয়া আরাবিয়া মাদ্রাসা থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়।
আজ রোববার বেলা একটার দিকে তাঁকে মাদ্রাসা থেকে গ্রেপ্তার করা হয় বলে জানান ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম। তিনি প্রথম আলোকে বলেন, মিনিট দশেক আগে তাঁকে গ্রেপ্তার করা হয়েছে।
পুলিশের তেজগাঁও জোনের উপকমিশনার হারুন অর রশিদের নেতৃত্বে একটি দল তাঁকে গ্রেপ্তার করেন। মামুনুলকে তেজগাঁওয়ের উপ পুলিশ কমিশনারের কার্যালয়ে রাখা হয়েছে।
মামুনুল হকের বিরুদ্ধে ২০১৩ সালের একটি মামলায় গ্রেপ্তারি পরোয়ানা রয়েছে বলে জানান ডিএমপি কমিশনার।

সূত্র: প্রথম আলো
তারিখ: এপ্রিল ১৮, ২০২১

হেফাজতে ইসলামের কেন্দ্রীয় সহকারী মহাসচিব মাওলানা জালাল উদ্দিন আহমেদকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গোয়েন্দা বিভাগ (ডিবি)। আজ শনিবার দুপুরে মোহাম্মদপুরে তাঁর নিজ বাসা থেকে গ্রেপ্তার করা হয়।

জালাল উদ্দিন খেলাফতে মজলিশের যুগ্ম মহাসচিব এবং সংগঠনটির ঢাকা মহানগরের সহসাধারণ সম্পাদক।
ডিবির যুগ্ম কমিশনার মো. মাহবুব আলম প্রথম আলোকে বলেন, সাম্প্রতিক নাশকতা এবং হেফাজতের পুরোনো মামলায় জালাল উদ্দিনকে গ্রেপ্তার করা হয়েছে। এ নিয়ে হেফাজতের ছয় নেতাকে গ্রেপ্তার করেছে ডিবি।

সূত্র: প্রথম আলো
তারিখ: এপ্রিল ১৭, ২০২১

রাজধানীতে হেফাজতে ইসলামের নেতা জুবায়ের আহমেদকে গ্রেপ্তার করেছে পুলিশ। আজ শুক্রবার বিকেলে পুরান ঢাকার লালবাগ এলাকা থেকে তাঁকে গ্রেপ্তার করে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গোয়েন্দা বিভাগ (ডিবি)।

জুবায়ের আহমেদ হেফাজতে ইসলাম ঢাকা মহানগরের নায়েবে আমির। এ নিয়ে ঢাকায় হেফাজতে ইসলামের পাঁচজন নেতাকে গ্রেপ্তার করা হলো।

ডিবির যুগ্ম কমিশনার মো. মাহবুব আলম আজ প্রথম আলোকে বলেন, গোপন খবরের ভিত্তিতে বিকেল সাড়ে চারটার দিকে লালবাগ এলাকা থেকে জুবায়ের আহমেদকে গ্রেপ্তার করা হয়। ২০১৩ সালের ৫ মে হেফাজতের ঢাকা অবরোধকে কেন্দ্র করে সহিংস ঘটনায় মতিঝিল থানায় হওয়া মামলা এবং সম্প্রতি ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সফরের বিরোধিতা করে সংঘটিত সহিংস ঘটনায় একই থানার একাধিক মামলার আসামি তিনি।

সূত্র: প্রথম আলো
তারিখ: এপ্রিল ১৬, ২০২১

রাজধানীর লালবাগ এলাকা থেকে আজ বুধবার সন্ধ্যায় হেফাজতে ইসলামের কেন্দ্রীয় এক নেতাকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গোয়েন্দা বিভাগ (ডিবি)। তাঁর নাম সাখাওয়াত হোসেন (৪২)।

আজ সন্ধ্যায় ডিবির যুগ্ম কমিশনার মো. মাহবুব আলম হেফাজতের নেতা সাখাওয়াত হোসেনকে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি প্রথম আলোকে বলেন, গোপন খবরের ভিত্তিতে সন্ধ্যা ছয়টার দিকে লালবাগ থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়। সম্প্রতি ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সফরের বিরোধিতা করে রাজধানীতে সহিংস ঘটনায় পল্টন ও মতিঝিল থানায় হওয়া একাধিক মামলার এজাহারভুক্ত আসামি তিনি। ডিবি কার্যালয়ে নিয়ে সাখাওয়াতকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

সূত্র: প্রথম আলো
তারিখ: এপ্রিল ১৪, ২০২১

হেফাজতে ইসলামের কেন্দ্রীয় নেতা মুফতি শরিফউল্লাহকে আজ বুধবার এক দিনের রিমান্ডে নিয়েছে পুলিশ। গতকাল তাঁকে রাজধানীর যাত্রাবাড়ী থেকে গ্রেপ্তার করা হয়।

যাত্রাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাজহারুল ইসলাম আজ বিকেলে প্রথম আলোকে বলেন, হেফাজতের সহসাংগঠনিক সম্পাদক মুফতি শরিফউল্লাহকে আজ ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করে সাত দিনের রিমান্ডের আবেদন করা হয়। শুনানি শেষে আদালত এক দিনের রিমান্ড মঞ্জুর করেন।

পুলিশ সূত্র জানায়, গতকাল মঙ্গলবার বিকেলে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গোয়েন্দা বিভাগ (ডিবি) যাত্রাবাড়ীর মীর হাজিরবাগ থেকে মুফিত শরিফউল্লাহকে গ্রেপ্তার করে যাত্রাবাড়ী থানায় সোপর্দ করে। ২০১৩ সালে ৫ মে রাজধানীর শাপলা চত্বরে সহিংস ঘটনার পরদিন যাত্রাবাড়ী থানায় হওয়া বিশেষ ক্ষমতা আইনের মামলার এজাহারভুক্ত আসামি তিনি। তাঁকে ওই মামলায় গ্রেপ্তার দেখানো হয়।

সূত্র: প্রথম আলো
তারিখ: এপ্রিল ১৪, ২০২১

রেটিং করুনঃ ,

Comments are closed

বিভাগসমূহ

Featured Posts

বিভাগ সমুহ