Welcome to rabbani basra

আমার লেখালাখির খাতা

শুরু হোক পথচলা !

Member Login

Lost your password?

Registration is closed

Sorry, you are not allowed to register by yourself on this site!

You must either be invited by one of our team member or request an invitation by email at info {at} yoursite {dot} com.

Note: If you are the admin and want to display the register form here, log in to your dashboard, and go to Settings > General and click "Anyone can register".

বন্ধুত্বটা নষ্ট করবেন না, বন্ধুত্ব চাই: বিদেশি কূটনীতিকদের কাদের (২০২২)

Share on Facebook

বিদেশি কূটনীতিকদের উদ্দেশ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘বন্ধুত্বটা নষ্ট করবেন না। আপনাদের সঙ্গে বন্ধুত্ব ছিল। আমাদের অতীতের অনেক বেদনা আছে। তারপরও বন্ধুত্ব চাই। কারণ সবারই লেনদেন আছে।’

আজ শুক্রবার রাজধানীর ধানমন্ডিতে দলীয় সভাপতির রাজনৈতিক কার্যালয়ে দলের জাতীয় সম্মেলন উপলক্ষে আয়োজিত অভ্যর্থনা উপকমিটির প্রস্তুতি সভায় তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বিদেশি কূটনীতিকদের উদ্দেশ করে বলেন, অনেকে বলছেন ইলেকশনে আসতে হবে। অথচ আজ পর্যন্ত একটা খোঁজ নেয়নি। রেজাল্ট মেনে নেয় নাই। নির্বাচনী জালিয়াতি বাংলাদেশেই শুধু বলা হয় না, এ শব্দ এখন আমেরিকায়ও বলা হচ্ছে।

যুক্তরাষ্ট্রের নির্বাচনেও মানুষ মারা গেছে বলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। তিনি বলেন, সেখানে বাসচালক মারা গেছে, কংগ্রেস আক্রান্ত, ন্যান্সি পেলোসি কীভাবে লুকিয়েছিলেন এ দৃশ্য তাঁরা দেখেছেন। অথচ বিদেশিরা এত বড় বড় কথা বলেন । বন্ধুত্ব নষ্ট না করতে বিদেশিদের প্রতি আহ্বান জানান তিনি।

ওবায়দুল কাদের আরও বলেন, আমেরিকায় সপ্তাহে অন্তত দুটা ঘটনা ঘটছে। একেকটাতে ৫ থেকে ১০ জন নিহত হচ্ছে। ১৯টা শিশু গুলিতে মারা গেছে। পুলিশকে সেখানে জড়ানো হয়েছে, তারা যথাসময়ে নিরাপত্তা দেয়নি। সিকিউরিটি দিলে ঘটনা ঘটত না বলেন তিনি।

আওয়ামী লীগ নেতা আবারও বিদেশি রাষ্ট্রদূতদের উদ্দেশে বলেন, ‘অথচ আমাদের আদালত নিয়ে কথা বলেন, আপনাদের ওখানে কী হচ্ছে? সবাই নিজেরটা আগে দেখেন।’তিনি বলেন, ‘কারও কথা, কারও ফরমায়েশ, কারও হস্তক্ষেপ শেখ হাসিনা শুনবেন না। তিনি আল্লাহ ছাড়া কাউকে ভয় করেন না।’

অভ্যর্থনা উপকমিটির প্রস্তুতি সভায় সদস্যদের উদ্দেশ করে ওবায়দুল কাদের বলেন, একই ব্যক্তি আলাদা আলাদা কমিটিতে নাম লেখালে তা গ্রহণ করা হবে না। আওয়ামী লীগের লোকের অভাব নেই। বসন্তের কোকিল আ. লীগের দরকার নেই। কাজের লোক দরকার, আ. লীগ কাজের লোক চায় বলে মন্তব্য করেন তিনি।

এবারের সম্মেলনে কেবল বিদেশি ১৯ জন কূটনীতিকদের দাওয়াত দেওয়া হবে বলে জানান কাদের। এ ছাড়া বিশ্বব্যাংক ও জাতিসংঘের মতো সংস্থার প্রতিনিধিদের আমন্ত্রণ জানানো হবে।

বিদেশিদের পরামর্শ অনুসারে এ দেশে রাজনীতি হবে না: শেখ সেলিম

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম বলেছেন, বাংলাদেশের রাজনীতি এ দেশের জনগণই নির্ধারণ করবেন। বিদেশিদের পরামর্শ অনুসারে এ দেশে রাজনীতি হবে না।

আজ শুক্রবার সকালে রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে দলটির ২২তম জাতীয় সম্মেলন উপলক্ষে অভ্যর্থনা উপকমিটির প্রস্তুতি সভায় শেখ সেলিম এ কথা বলেন।

শেখ সেলিম বলেন, বাংলাদেশে নির্বাচন হবে এ দেশের সংবিধান অনুসারে। এর বাইরে নির্বাচন হবে না। বাংলাদেশের রাজনীতি নিয়ে বিদেশিদের নাক না গলাতে অনুরোধ জানান আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর এই সদস্য। এ প্রসঙ্গে তিনি বলেন, বিদেশি রাষ্ট্রের কোনো ব্যাপারে বাংলাদেশ নাক গলায় না। বাইরের দেশে অনেক কিছু ঘটে। যুক্তরাষ্ট্রের নির্বাচনের সময় অনেক গন্ডগোল হয়েছে। বাংলাদেশ নাক গলায়নি।

বিএনপিকে ঠেকাতে ‘সতর্ক’ পাহারা শুরু করে দিয়েছে আওয়ামী লীগ

শেখ সেলিম বলেন, ‘তারা (বিদেশি) একটা সাইডে মোটিভেটেড হয়ে আছে। ঘটনা ঘটার আগেই তারা একটা বিবৃতি দেয়।’ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর এই সদস্য বলেন, পুলিশের ওপর আক্রমণ হলো, পুলিশের রক্ত ঝরল, টেলিভিশনে দেখা গেছে। সেটার বিষয়ে তাঁদের (বিদেশি) কোনো কথা নেই। তাঁদের বক্তব্য এমনভাবে এসেছে, মনে হচ্ছে যে, আওয়ামী লীগ গণতন্ত্রকে একেবারে ধ্বংস করে দিচ্ছে।

শেখ সেলিম বলেন, তাঁদের (বিদেশি কূটনীতিক) দেশে মিটিং করতে হলে কী হয়? হোয়াইট হাউসের সামনে বসে গিয়ে কেউ মিটিং করতে পারেন? লন্ডনে ১০ নম্বর ডাউনিং স্ট্রিটে গিয়ে কেউ মিটিং করতে পারেন? সরকার তো বলেছে, বিএনপি সোহরাওয়ার্দী উদ্যানে মিটিং করুক।

সূত্র:প্রথম আলো।
তারিখ:ডিসেম্বর ০৯, ২০২২

রেটিং করুনঃ ,

Comments are closed

বিভাগসমূহ

Featured Posts

বিভাগ সমুহ