Welcome to rabbani basra

আমার লেখালাখির খাতা

শুরু হোক পথচলা !

Member Login

Lost your password?

Registration is closed

Sorry, you are not allowed to register by yourself on this site!

You must either be invited by one of our team member or request an invitation by email at info {at} yoursite {dot} com.

Note: If you are the admin and want to display the register form here, log in to your dashboard, and go to Settings > General and click "Anyone can register".

আওয়ামী লীগ নয়, আমলা লীগ দেশ চালাচ্ছে: ফখরুল (২০২১)

Share on Facebook

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দেশের কোথাও আওয়ামী লীগ নেই। এখন আওয়ামী লীগ নয়, ‘আমলা লীগ’ দেশ চালাচ্ছে। আমলা মানে- সামরিক, বেসামরিক-পুলিশ সব। শুধু ঢাকা নয়, জেলাগুলোতে জেলা প্রশাসক কার্যালয়ে আইনশৃঙ্খলা রক্ষা কমিটির বৈঠক বা কোনো উন্নয়ন কর্মকাণ্ডের বৈঠকে সরকারি আমলারাই সবচেয়ে বেশি আওয়ামী লীগের দায়িত্ব পালন করেন। এখন তো পুরো আমলা লীগ।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ১৪তম কারামুক্তি দিবস উপলক্ষে শুক্রবার জাতীয় প্রেসক্লাবে উত্তরাঞ্চল ছাত্র ফোরাম ও বাংলাদেশ ছাত্র ফোরামের যৌথ উদ্যোগে অনুষ্ঠিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। ১/১১‘র সেনা সমর্থিত তত্ত্বাবধায়ক সরকারের নির্দেশে যৌথ বাহিনী ২০০৭ সালের ৭ মার্চ তারেক রহমানকে গ্রেপ্তার করে।

দেশের বর্তমান অবস্থা তুলে ধরতে গিয়ে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আইনশৃঙ্খলা রক্ষা বাহিনী আইনশৃঙ্খলা রক্ষা করতে সম্পূর্ণ ব্যর্থ হচ্ছে। তারা সাধারণ মানুষকে হত্যা করছে। জোর করে তুলে নিয়ে অপহরণ করে চাঁদা আদায় করছে। পুলিশ কর্মকর্তাদের অনেকে ধর্ষণের জন্য অভিযুক্ত হচ্ছে। এখন তারা একটা নতুন কারসাজি শুরু করেছে। আইজি (পুলিশের মহাপরিদর্শক) বলেছেন যে, এখন পুলিশ সাংবাদিকতাও করবে।

বিএনপি মহাসচিব বলেন, দেশের আইনশৃঙ্খলা রক্ষা বাদ দিয়ে, চোর-ডাকাতকে ধরা বাদ দিয়ে, যারা অন্যায় করছে তাদেরকে ধরা বাদ দিয়ে তারা সাংবাদিকতাও করবে। এটা কিন্তু সুদূরপ্রসারী পরিকল্পনা। পুলিশ যখন সাংবাদিকতা করতে চায় তাহলে বুঝতে হবে যে, এই রাষ্ট্র আর নেই। পুলিশকে এতো ক্ষমতা দেওয়া হয়েছে যে, ওরা নিজেরাই বলে বাতির রাজা হচ্ছে ফিলিপস, মাছের রাজা ইলিশ আর দেশের রাজা হচ্ছে পুলিশ।

সরকারের সমালোচনা করে মির্জা ফখরুল বলেন, জনদৃষ্টি সরানোর জন্য তারা আবোল-তাবোল কথা বলছে। জিয়াউর রহমান, খালেদা জিয়া, তারেক রহমানকে নিয়ে কুরুচিপূর্ণ বক্তব্য দিচ্ছে। এটার একটাই উদ্দেশ্য- জনগণের সমস্যার সমাধান করতে না পেরে জনগণের দৃষ্টি অন্যদিকে ফেরানো। কিন্তু এদেরকে একদিন জনগণের বিচারের কাঠগড়ায় দাঁড়াতে হবে। আওয়ামী লীগ এখন আগ্রাসী, লেজুড়বৃত্তি করা একটা দলে পরিণত হয়ে গেছে। তারা অন্য শক্তির প্রতিনিধিত্ব করে বাংলাদেশকে একটা তাবেদার রাষ্ট্র করেছে। বাংলাদেশকে একটা বাজারে পরিণত করেছে। এটা একটা পুতুল সরকার।

তিনি বলেন, এই ধরনের সরকার বেশিদিন টেকে না। যাদের জনগণের ভিত্তি নেই, দেউলিয়া হয়ে গেছে তারা কখনোই টিকে থাকতে পারে না। এজন্য জনগণকে ঐক্যবদ্ধ করতে হবে। ঐক্যবদ্ধ গণআন্দোলনের মধ্য দিয়ে এই সরকারকে পরাজিত করতে হবে।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, দেশে দুইটা নতুন মন্ত্রণালয় গঠন করা উচিত। এর একটি হচ্ছে- ষড়যন্ত্রমূলক মন্ত্রণালয়, আরেকটা মিথ্যা বিষয়ক মন্ত্রণালয়। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের প্রতিদিন এতো ষড়যন্ত্র তত্ত্ব আবিষ্কার করছেন বলে তাকে ওই ষড়যন্ত্র মন্ত্রণালয়ের দায়িত্ব দেওয়া উচিত। আবার জিয়াউর রহমান, খালেদা জিয়া ও তারেক রহমানকে নিয়ে যেভাবে মিথ্যাচার করা হচ্ছে তাতে আরেকটি মিথ্যা মন্ত্রণালয় গঠন করা উচিত।

উত্তরাঞ্চল ছাত্র ফোরামের উপদেষ্টা আমিরুল ইসলাম খান আলিমের সভাপতিত্বে ও উপদেষ্টা ওবায়দুর রহমান চন্দনের সঞ্চালনায় আলোচনা সভায় বিএনপি চেয়ারপাসনের উপদেষ্টা অ্যাডভোকেট সৈয়দ শামসুল আলম, চেয়ারপারসনের বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাস, সাংগঠনিক সম্পাদক শ্যামা ওবায়েদ, সহ-সাংগঠনিক সম্পাদক আবদুল খালেক, ছাত্রদলের সভাপতি ফজলুর রহমান খোকন প্রমুখ বক্তব্য দেন।

সূত্রঃ সমকাল।
তারিখঃ সেপ্টম্বর ০৩, ২০২১

রেটিং করুনঃ ,

Comments are closed

বিভাগসমূহ

Featured Posts

বিভাগ সমুহ