Welcome to rabbani basra

আমার লেখালাখির খাতা

শুরু হোক পথচলা !

Member Login

Lost your password?

Registration is closed

Sorry, you are not allowed to register by yourself on this site!

You must either be invited by one of our team member or request an invitation by email at info {at} yoursite {dot} com.

Note: If you are the admin and want to display the register form here, log in to your dashboard, and go to Settings > General and click "Anyone can register".

বঙ্গবন্ধু ও জিয়াকে নিয়ে টানাটানি করবেন না-প্রধানমন্ত্রীকে জাফরুল্লাহ চৌধুরী(২০২১)

Share on Facebook

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ করে গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জিয়াউর রহমানকে নিয়ে আর টানাটানি করবেন না। তাদের শান্তিতে ঘুমাতে দিন।

শুক্রবার রাজধানীর শাহবাগে গণসংহতি আন্দোলনের ১৯তম প্রতিষ্ঠাবার্ষিকীর সমাবেশে তিনি এসব কথা বলেন।

জাফরুল্লাহ চৌধুরী বলেন, প্রধানমন্ত্রীর জ্ঞানচক্ষু খুলে গেছে। সাহসের সঙ্গে,

সততার সঙ্গে তিনি নিজের দলের দিকে তাকাতে পেরেছেন। প্রধানমন্ত্রী বলেছেন- বঙ্গবন্ধুর বাড়ি যখন আক্রান্ত হয়েছিল তখন বঙ্গবন্ধু তার দলের সবচেয়ে গুরুত্বপূর্ণ ব্যক্তিদের ফোন করেছিলেন। ফোন করেছিলেন তোফায়েল আহমেদকে, আব্দুর রাজ্জাককে, তৎকালীন সেনাপ্রধান সফিউল্লাহকে এবং আরও অনেককে। বঙ্গবন্ধু তাদের ফোন করে অনুনয়-বিনয় করে বলেছিলেন- আমার এখানে এসে কী হচ্ছে দেখ।

ডা. জাফরুল্লাহ বলেন, প্রধানমন্ত্রী আপনি তো বললেন না বঙ্গবন্ধু ওই সময়ে জিয়াউর রহমানকে কেন ফোন করেননি? জেনারেল ওসমানীকে কেন ফোন করেননি? বিডিআর প্রধান জেনারেল খলিলকে কেন ফোন করেননি? খালেদ মোশাররফকে কেন ফোন করেননি? সবচেয়ে বড় কথা, যারা স্বাধীনতা এনেছিলেন সেই তাজউদ্দীনকে কেন ফোন করেননি? সৈয়দ নজরুল ইসলামকে কেন ফোন করেননি? তিনি কি বিব্রতবোধ করছিলেন?

প্রধানমন্ত্রী ইতিহাস ভুলে গেছেন উল্লেখ করে জাফরুল্লাহ চৌধুরী বলেন, এখন প্রধানমন্ত্রী বলতে শুরু করেছেন, চন্দ্রিমা উদ্যানে জিয়াউর রহমানের দেহ নেই। তিনি কী করে জানলেন? জিয়ার মৃতদেহ যারা গ্রহণ করেছিলেন তাদের অনেকেই বেঁচে আছেন। তার ময়নাতদন্ত করা ডা. তোফায়েল এখনও বেঁচে আছেন। প্রধানমন্ত্রীর উদ্দেশে ডা. জাফরুল্লাহ বলেন, আজ হঠাৎ এসব তথ্য কেন আনছেন? আপনার বিশ্রাম প্রয়োজন। অনুগ্রহ করে জিয়াউর রহমানকে নিয়ে টানাটানি করবেন না। বঙ্গবন্ধুকে নিয়ে টানাটানি করবেন না।

গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি বলেন, ২০২৩ সালের নির্বাচন এগিয়ে আসছে, ভোট মোকাবিলার ভয়ে আওয়ামী লীগের মাথা খারাপ হয়ে গেছে। তাই এখন আবোল-তাবোল বকা শুরু করেছে।

গণসংহতির ঢাকা মহানগর সমন্বয়কারী মনির উদ্দীন পাপ্পুর সভাপতিত্বে সমাবেশে বক্তব্য দেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, বাসদ কেন্দ্রীয় কমিটির সদস্য বজলুর রশিদ ফিরোজ, ভাসানী অনুসারী পরিষদের মহাসচিব বীর মুক্তিযোদ্ধা শেখ রফিকুল ইসলাম বাবলু, গণসংহতি আন্দোলনের ভারপ্রাপ্ত সমন্বয়ক আবুল হাসান রুবেল, গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের সভাপতি তাছলিমা আক্তার প্রমুখ।

সূত্র: প্রথম আলো।
তারিখ: আগষ্ট ২৭, ২০২১

রেটিং করুনঃ ,

Comments are closed

বিভাগসমূহ

Featured Posts

বিভাগ সমুহ